৬ জিবি র‌্যাম, ৫২০০ এমএএইচ ব্যাটারি, বাজারে এল ৯৯৯৯ টাকায় স্মার্টফোন!

ইনফিনিক্স ভারতে স্মার্টফোন ইনফিনিক্স হট ১০ চালু করেছে। যার দাম আমজনতার সাধ্যের মধ্যেই। পাঁচটি ছিদ্র (5 holes) যুক্ত ডিসপ্লে, শক্তিশালী প্রসেসর এবং কোয়াড ক্যামেরা সেটআপ থাকছে এই মোবাইল ফোনে। ফ্লিপকার্টের মাধ্যমে এই ফোন কেনা যাবে। জেনে নেওয়া যাক, নতুন ইনফিনিক্স হট 10 এর দাম এবং বৈশিষ্ট্যগুলি।

দাম এবং কোথায় পাওয়া যাবে: নতুন ইনফিনিক্স হট ১০ -এ ৬ জিবি র‌্যাম, ১২৮ গিগাবাইট স্টোরেজ রয়েছে। দাম ৯৯৯৯ টাকা। বাজারে আসা এই নতুন মোবাইল ফোনটির বিক্রি ফ্লিপকার্টে ১৬ ই অক্টোবর থেকে শুরু হবে।

ডিজাইন ও ডিসপ্লে: নয়া ইনফিনিক্স হট ১০ দেখতে যথেষ্টই আকর্ষণীয়। কারণ, এতে কোয়ার্ড ক্যামেরা সেটআপ রয়েছে। এই ফোনটিতে ১৬৪০x ৭২০ পিক্সেল রেজোলিউশন-সহ একটি ৬.৭৮ ইঞ্চি এইচডি এবং টিএফটি এলসিডি ডিসপ্লে রয়েছে। যা বেশ আকর্ষণীয় এবং উজ্জ্বল। বড় ডিসপ্লে কারণে, ভিডিও গেম এবং সিনেমা দেখতে অনেক সুবিধা হবে। ডিসপ্লেটি পাঁচটি হোল স্টাইলে। এই ফোনের স্ক্রিন টু বডি অনুপাত ৯১.৫ শতাংশ।

পারফর্ম্যান্স: আরও ভাল পারফরম্যান্সের জন্য, নতুন ইনফিনিক্স হট ১০-এ অতিরিক্ত কোর প্রসেসর-সহ একটি মিডিয়াটেক হেলিও জি ৭০ প্রসেসর রয়েছে। থাকছে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ফোনের মেমরি বাড়ানো যেতে পারে। ফোনে ইনস্টল করা প্রসেসর একটি শক্তিশালী প্রসেসর, গেমিংয়ের সময় এই ফোনে কোনও সমস্যা হবে না। ফোনটিতে অ্যান্ড্রয়েড-১০ ভিত্তিক এক্সওএস ৭.০ রয়েছে। পাওয়ারের জন্য, এই ফোনের ব্যাটারি ৫২০০ এমএএইচ, যা ১৮ ওয়াট দ্রুত চার্জ নিতে পারে। বিশেষ বিষয়টি হল, এই ব্যাটারিটি পাওয়ার ম্যারাথন প্রযুক্তিতে সজ্জিত, যার সাহায্যে ব্যাটারির আয়ু ২৫ শতাংশ বাড়ায়।

ফোটোগ্রাফি: ফোটোগ্রাফি এবং ভিডিওর জন্য নয়া ইনফিনিক্স হট ১০ এর পিছনে এলইডি ফ্ল্যাশ লাইট-সহ একটি কোয়াড রিয়ার ক্যামেরা রয়েছে। যাতে প্রাইম ক্যামেরাটি ১৬ মেগাপিক্সেল, দুটি লেন্স ২-২ মেগাপিক্সেলের এবং তৃতীয় লেন্স এআই লেন্স। এ ছাড়া একটি ৮-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনের সমস্ত ক্যামেরা প্রতিটি ধরনের রোসিনিতে ভাল ফলাফল দিতে সহায়তা করবে।

কানেক্টিভিটি: এই ফোনে ডুয়াল সিম সুবিধাও রয়েছে। এই ফোন ৪জি ভিওএলটিই সাপোর্ট করে। শুধু এটিই নয়, ৩.৫ মিমি হেডফোন, মাইক্রো ইউএসবি পোর্ট, ব্যাক প্যানেলে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলকের মতো বৈশিষ্ট্যও রয়েছে।

Realme Narzo 20 সঙ্গে প্রতিযোগিতা: রিয়েলমে নারজো 20-তে একটি মেডিয়েটেক হেলিও জি ৯৫ প্রসেসর রয়েছে এবং এটি ৪৮ এমপি এআই ট্রিপল ক্যামেরা সেটআপ এবং ১৮ ওয়াট কুইক চার্জিং প্রযুক্তি ব্যবহার করে। ফোনটি ৪জিবি থেকে ৬৪জিবি এবং ৪জিবি থেকে ১২৮ জিবি ভেরিয়েন্টে পাওয়া যায় এবং এর দাম যথাক্রমে ১০,৯৯৯ এবং ১১,৯৯৯ টাকা । যা কিনা মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই। এমন পরিস্থিতিতে ইনফিনিক্স হট ১০ বিবেচনা করা যেতে পারে। কারণ এতে গ্রাহক আরও বেশি র‌্যাম এবং আরও ভাল ক্যামেরা সেটআপ-সহ অনেকগুলি ভাল বৈশিষ্ট্য পাবেন।

About SM Simol

আমি সিমুল, বিশ্ববিদ্যালয় পড়াশোনা করি ও এর পাশাপাশি আমি একজন আর্টিকেল রাইটার। বিভিন্ন বিষয় নিয়ে এই সাইটে ব্লগ পোস্ট পাবলিশ করি ও "BanglaAdvice.Com"-সাইটের (এডমিন) আমি। আমার সৃজনশীল মেধাশক্তিকে কাজ লাগিয়ে আর্টিকেল তৈরি করে থাকি এবং বিভিন্ন সাইট এর আলোচিত খবর গুলো প্রকাশ করে থাকি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *