সুশান্তের অবিকল মোমের মুর্তি বানিয়ে ভক্তদের আবেগঘন করলেন আসানসোলের শিল্পী।

পশ্চিমবঙ্গের একজন ভাস্কর সুশান্ত সিং রাজপুতের অবিকল মোমের মূর্তি তৈরি করেছেন। আসানসোলের সুসান্ত রায় একজন প্রবীণ ভাস্কর যিনি অমিতাভ বচ্চন এবং বিরাট কোহলি সহ বিখ্যাত ব্যক্তিদের মূর্তি তৈরি করেছেন। তিনি জ্যোতি বসু মত রাজনীতিবিদকেও তার শিল্পের মধ্য দিয়ে অমর করে তুলেছেন।

সুসান্ত রায় সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন, “আমি তাকে (সুশান্ত সিং রাজপুত) অনেক পছন্দ করতাম। তাঁর মারা যাওয়া খুবই দুর্ভাগ্যজনক। তাঁর স্মরণে আমি এই মূর্তিটি আমার যাদুঘরের জন্য তৈরি করেছি।”

সুশান্ত রায় সংবাদ সংস্থা এএনআইকে আরও বলেন, “সুশান্তের পরিবার যদি তার মূর্তির জন্য অনুরোধ করে তবে আমি একটি নতুন মূর্তি তৈরি করে দেব।    সুসান্ত রায়ের আসানসলে একটি সংগ্রহশালা রয়েছে যেখানে উত্তম কুমার, কাজী নজরুল ইসলাম, পেলে, মাদার তেরেসার মতো কিংবদন্তিদের পাশে যে কেউ দাঁড়াতে পারে এবং ছবিও তুলতে পারে।

বৃহস্পতিবার সুশান্ত সিং রাজপুতের মোমের মূর্তিটি উন্মোচন করা হয়েছে এবং অনুষ্ঠানের একটি ভিডিও ভাস্কর তার ফেসবুক পেজে পোস্ট করেছেন। এটি রাতারাতি জনপ্রিয় হয়ে উঠেছে এবং বহু লোকেরা যাদুঘর পরিদর্শন করেছন এবং অভিনেতা্র মোমের মূর্তিটি নিয়ে ছবি তুলছেন।

ভাস্করটি এক দশকেরও বেশি সময় ধরে মূর্তি তৈরি করে চলেছেন। তাঁর মোমের মূর্তিগুলি ভারতের বেশ কয়েকটি শহরে স্থান পেয়েছে। টেলিগ্রাফকে (কলকাতা ভিত্তিক) দেওয়া এক সাক্ষাত্কারে সুসান্ত রায় বলেছিলেন, কাজী নজরুল ইসলামের একটি গান – ‘মোমের পুতুল’ তাঁর প্রতিমা তৈরির অনুপ্রেরণা ছিল।

About Lipu Chowdhury

Check Also

গায়ের রং নিয়ে অপমান, কড়া জবাব দিলেন শাহরুখ কন্যা সুহানা।

বলিউড বাদশা শাহরুখ খানের একমাত্র মেয়ে সুহানা খান। তাকে মাঝে মধ্যেই দেখা যায় নানারকম সচেতনামূলক ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *