সাশ্রয়ী দামে বাজারে ফাইভজি স্মার্টফোন এলজি উইং

স্মার্টফোন কোম্পানি এলজি তাদের এক্সপ্লোরার প্রোজেক্ট-এর প্রথম প্রোডাক্ট এলজি উইং বাজারে এনেছে। ইউনিক ডিজাইনসহ এলজি উইং ফোনে ডুয়েল স্ক্রিন দেওয়া হয়েছে। এছাড়াও এই ফোনে আছে ওলেড প্যানেল, স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর, ৬৪ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৪,০০০ এমএএইচ ব্যাটারি। এলজি উইং আসার আগে বহু ডিউরাবিলিটি টেস্ট করা হয়েছে, এর মধ্যে আছে স্ট্রেস টেস্ট, শক টেস্ট, বেন্ডিং টেস্টে, টাচ সেন্সর এবং কী প্রেস টেস্ট।

এর ডুয়েল স্ক্রিনের প্রধান স্ক্রিনটি ৯০ ডিগ্রী ঘুরলে দ্বিতীয় স্ক্রিনটি দেখা যায় এবং দুটি স্ক্রিনেই একসাথে কাজ করা যায়। এতে আছে ৬.৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস POLED ফুলভিউ ডিসপ্লে। এর পিক্সেল রেজুলেশন ২৪৬০ x ১০৮০ এবং আসপেক্ট রেশিও ২০.৫:৯। এছাড়াও আছে ৩.৯ ইঞ্চি জি-ওলেড ডিসপ্লে। এর রেজুলেশন ১২৪০ x ১০৮০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১.১৫:১। এই ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর। এছাড়াও আছে ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রফির জন্য এলজি উইং ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা আছে। ক্যামেরা সেটআপ এর ডিজাইন Reno 4 এর মত। ট্রিপল রিয়ার ক্যামেরার প্রাইমারি সেন্সর হল ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও অন্য দুটি ক্যামেরা হল ১২০ ডিগ্রী ফিলড অফ ভিউ সহ ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল সেন্সর এবং ১১৭ ডিগ্রী ফিলড অফ ভিউসহ ১৩ মেগাপিক্সেল আরেকটি আলট্রা ওয়াইড এঙ্গেল সেন্সর। সেলফির জন্য এখানে আছে ৩২ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা।

এটি এলজি -র প্রথম ফোন যেখানে পপ আপ সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এলজি এই ফোনের ক্যামেরায় কিছু কুল ফিচার দিয়েছে। যেমন পিছনের ও সামনের ক্যামেরায় একসাথে ভিডিও রেকর্ড করা যাবে। আবার এতে জেম্বল মোড আছে। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলে। এতে ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

এতে কোয়ালকম কুইক চার্জ ৪.০ ও ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে আসা এই ফোনটি আইপি৫৪ রেটিং প্রাপ্ত। যেটি জল ও ধুলো থেকে রক্ষা করবে।-ঢাকাটাইমস

About Lipu Chowdhury

Check Also

একদম কম দামে বাজারে আসছে নোকিয়ার দুর্দান্ত স্টাইলিস ফোন।

করোনা পরবর্তী সময়ে ক্রমেই একের পর এক কোম্পানি সামনে আনছে নতুন বেশ কিছু ফোন। যা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *