Saturday , 19 September, 2020

যে রক্তের গ্রুপে করো’নার ঝুঁকি বেশি, জানালেন গবেষকরা

আপনার নয় তো এই গ্রুপ ?জেনে নিন । গবেষকরা খুঁজে বের করেছেন কোন রক্তের গ্রুপের মানুষদের করনা আক্রান্ত হবার সম্ভাবনা সব থেকে বেশি ।নভেল করো’না ভাইরাস সারা বিশ্বেই ছরিয়ে পরেছে।

এ ভাইরাসটি বর্তমানে প্রায় সারা বিশ্বের সকল দেশে ছরিয়ে পরেছে। চীনে বর্তমানে করেনা ভাইরাসের প্রকোপ কমলেও। বর্তমানে ভারতসহ আমেরিকা রাশিয়া এবং আরো অনেক দেশেই এ ভাইরাসটি ভয়ংকর রুপ ধারন করেছে।

এতে আক্রান্ত হয়েছেন ৪২ লাখেরও বেশি মানুষ। মৃত্যু বরন করেছেন প্রায় ৩ লাখ। চীনে এর প্রকোপ কমে গেলেও তারা কোভিড-১৯ নিয়ে গবেষণা চালিয়ে যাচ্ছেন।তবে বর্তমানে তাদের গবেষণায় উঠে এসেছে এক নতুন রহস্য এ ভাইরাসে আক্রান্ত হওয়ার রক্তের গ্রুপের একটি যোগসূত্র রয়েছে।

চীনের সংবাদমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট এই বিষয়টি তুলে ধরেছেন যে কোন গ্রুপের ঝুঁকি সবথেকে বেশি ।

তারা জানিয়েছে, ‘এ- পজেটিভ’ ও ‘এ- নেগেটিভ’ গ্রুপধারন কারী মানুষদের করো’নায় আক্রান্ত হওয়ার ঝুঁকি অনেক বেশি এবং করোনায় সংক্রমিত হওয়ার ক্ষেত্রে তুলনামূলক কম ঝুঁকিতে আছেন ‘ও-পজেটিভ’ ও ‘ও-নেগেটিভ’ রক্তের গ্রুপধারন করী মনুষেরা। আপনি যদি এই গ্রুপের হয়ে থাকেন সাবধান হয়ে যান । সর্তকতা অবলম্বন করুন ।

About Lipu Chowdhury

Check Also

ক’রোনা-এর সাথে সম্পর্কিত একটি নতুন রো’গ

সাম্প্রতিক সময়ে সার্স-কোভ-২ ভা’ইরাসটি দ্বারা পুরো পৃথিবী বৈশ্বিক মহামারীতে আ’ক্রান্ত। সব বয়সের মানুষই আ’ক্রান্ত হচ্ছে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *