Saturday , 19 September, 2020
মেহেদি-ডিজাইন

মেহেদি ডিজাইন দেখুন ৮টি এপস দিয়ে [ নিউ কালেকশন ]

ছেলে-মেয়েদের হাতে ও পায়ে মেহেদী দেওয়ার জন্য সেরা কতগুলো ডিজাইন সম্পর্কে জানতে আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন। ঈদ বা বিয়ের জন্য অনেকেই নতুন মেহেদি ডিজাইন (Mehndi Designs)-খুঁজে থাকে। ভালো মেহেদি ডিজাইন না পাওয়া গেলে স্পেশাল মুহূর্তটা যেন অসম্পূর্ণ রয়ে যায়। মেহেদী ডিজাইন একজন মানুষকে সুন্দর ও আকর্ষনীয় করে তুলে। অনেকে নিজেকে সব সময় সবার কাছে আকর্ষনীয় করার জন্য হাতে বা পায়ে মেহেদি লাগিয়ে থাকে।

ভালো মেহেদী ডিজাইন অনেকে করতে পারে না। এর জন্য বেশিরভাগ মানুষ পার্লারে যেয়ে থাকে। কিন্তু এই আধুনিক যুগে পার্লারে যাওয়ার কোনো প্রয়োজন হয় না। কেউ চাইলেই ঘরে বসে রূপ চর্চা বা নিজেকে সুন্দর করে তোলাতে পারবে।

তাই আজকে আমি দেখাব কীভাবে আধুনিক পদ্ধতিতে ঘরে বসে মোবাইল অ্যাপস-এর মাধ্যমে মেহেদি ডিজাইন (Mehndi designs) করতে পারবেন। তাহলে চলুন আমরা জেনে নেই কিভাবে মেহেদি ডিজাইনের মাধ্যমে নিজের সৌন্দর্য বৃদ্ধি করা যায়।

আরো পড়ুন-

মেহেদি ডিজাইন দেখার ৮টি দারুন অ্যাপস

মেহেদী ডিজাইন দেখার জন্য গুগল প্লে-স্টোর থেকে এই ৮টি এপস ডাউনলোড করে নিতে হবে। এই অ্যাপসগুলোর মধ্যে বিভিন্ন স্পেশাল সময়ের মেহেদী ডিজাইন দেখতে পারবেন। যেমন- ঈদ, বিয়ে, জন্মদিন ও অন্যান্য অনুষ্ঠান। এছাড়া এগুলোর মধ্যে মেহেদি ডিজাইনের বই দেওয়া থাকবে এবং ডিজাইনের ছবি দেখতে পারবেন। কিভাবে মেহেদি লাগাতে হবে সেটাও জেনে নিতে পারবেন।

1। Mehndi Designs (offline)

ঘরে বসে মেহেদি ডিজাইন দেখার জন্য খুবই অসাধারণ একটি অ্যাপস। এই অ্যাপের মাধ্যমে আপনি ইন্টারনেট কানেকশন ছাড়াই অফলাইনে যেকোনো মেহেদি ডিজাইনের ইমেজ দেখতে পারবেন। নতুন যে মেহেদী ডিজাইনগুলো বেড় হয় সেগুলোর সকল আপডেট এই অ্যাপের মধ্যে পাবেন। গুগল প্লে-স্টোরে এই অ্যাপটি সর্বাধিকবার ডাউনলোড করা হয়েছে। সুতরাং বলাই যায় এটা একটি জনপ্রিয় মেহেদী ডিজাইন সফটওয়্যার।

full-hand-modern-mehndi-design

এই এপসটির সবচেয়ে ভালো সুবিধা হচ্ছে যেকোনো ডিজাইন আপনি অরিজিনাল দেখতে পারবেন। শুধু হাতের জন্য নয় আপনি পা-এর জন্যেও মেহেদী ডিজাইন পাবেন।

latest-mehndi-design

এছাড়া যারা ইন্ডিয়ান মেহেদি ডিজাইন (indian mehandi design)-পছন্দ করেন তাদের জন্য এটা আরো সুযোগ করে দিয়েছে। খুব সহজেই ইন্ডিয়ান মেহেদি নকশা দেখে নিতে পারবেন। এছাড়া আরো বিভিন্ন ধরণের মেহেদী ডিজাইন পাওয়া যাবে যেমন- গ্লিটার ডিজাইন, রাজস্থানি, মোরোক্কান, আরাবিক ও পাকিস্থানি ইত্যাদি।

প্রতিবছর নতুন মেহেদী ডিজাইনগুলোর সর্বশেষ আপডেট এই অ্যাপের মধ্যে পাওয়া যাবে। কিন্তু এই বাড়তি সুযোগ-সুবিধা নেওয়ার জন্য আপনার ইন্টারনেট সংযোগ লাগবে।

নতুন ডিজাইনগুলো অ্যাপের মধ্যে ডাউনলোড হয়ে যাওয়ার পর ইন্টারনেট কানেকশন অফ করে দিতে পারবেন। তারাছা যে ডিজাইন আপনার পছন্দ হবে সেটা অ্যাপের মধ্যে সেভ করে রাখতে পারবেন।

2। Mehndi Designs

নতুন মেহেদী ডিজাইন ডাউনলোড করার জন্য এই আপসটি মোবাইলে নামিয়ে নিতে পারেন। প্রতিনিয়ত এখানে ভালো মানের মেহেদী ডিজাইন আপলোড করা হয়। এই অ্যাপসটি সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন গুগল প্লে-স্টোর থেকে।

mehndi-design

মোবাইলের জন্য এই অ্যাপটির মধ্যে মেহেদী ডিজাইন (Mehndi Designs)-পাওয়া যায় হরেক রকম। শত শত ডিজাইনের মধ্যে আপনার যে ডিজানইটি ভালো লাগে সেটাই ব্যবহার করতে পারবেন।

mehndi-design-photo

সফটওয়্যারটির মধ্যে নতুন মেহেদি ডিজাইনের পরিমাণ বেশি হওয়ার কারনে আপনার চাহিদা মতো ডিজাইন পেয়ে যাবেন। কিন্তু সবচেয়ে বেশি হাতের জন্য ডিজাইন পাওয়া যাবে। পা-এর জন্য নতুন কোনো ডিজাইন বেড় হলে তাঁরা অ্যাপের মধ্যে প্রবেশ করে দিতে পারে। আর এই অ্যাপের যাবতীয় মেহেদির নকশা ইন্টারনেট সংযোগ ছাড়াই উপভোগ করতে পারবেন।

3। 1000+ Mehndi Designs

আপনি এই অ্যাপের নাম দেখেই বুঝেছেন এটার কতগুলো মেহেদি ডিজাইনের ছবি (picture)-রয়েছে। হ্যাঁ! এই অ্যাপের মধ্যে ১০০০ এরও বেশি বাহারি ধরণের নিউ মেহেদি ডিজাইন (new mehndi design)-পাওয়া যাবে। এই ডিজাইনগুলো ব্যবহার করে আপনার সৌন্দর্য আরো বাড়িয়ে তুলতে পারবেন। বিশেষ করে মেয়েরা হাতে ও পায়ে মেহেদি দিতে পছন্দ করেন। তাই আপনাদের জন্য এই ১০০০টি মেহেদি নকশা অত্যন্ত মূল্যবান।

new-mehndi-designs

প্রতিটি মানুষ তার সৌন্দর্য ও স্মার্টনেস বাড়িয়ে তুলার জন্য নানা ধরণের পদক্ষেপ গ্রহণ করে থাকে। তার মধ্যে মেহেদি দেওয়া অন্যতম। লাল বা খয়েরী রং-এর মেহেদিগুলো প্রতিটি মানুষকে আরো বেশি আকৃষ্ট করে তুলে। গুগল প্লে-স্টোর থেকে এই এপস ডাউনলোড করে মোবাইলে ইন্সটল করে নিবেন। তাহলে এতো সুন্দর ডিজাইনগুলো উপভোগ করতে পারবেন।

নতুন-মেহেদি-ডিজাইন

এছাড়া আপনাকে আরো একটি কাজ করতে হবে সেটা হলো ইন্টারনেট সংযোগ দেওয়া। বেশি মেহেদী ডিজাইনের পিকচার থাকার কারনে ইন্টারনেট কানেকশন অন রাখতে হবে।

4। Mehndi Video Tutorial Free

এই অ্যাপটি আপনার জন্য সবচেয়ে বেস্ট। সফটওয়্যারটির মধ্যে রয়েছে অসাধারণ একটি গুণ। যেকোনো মেহেদি ডিজাইন দেখতে পারবেন ভিডিওর মাধ্যমে। যারা মেহেদি ডিজাইনের ছবি দেখে ডিজাইন করতে পারেন না তাদের জন্য এটা খুব কাজে আসবে। খুব সহজেই আপনি ভিডিও (Video)-আকারে ডিজাইন দেখে আপনার হাতে ডিজাইন করতে পারবেন। গুগল প্লে-স্টোর থেকে এপটি বিন্যামূল্যে সংগ্রহ করতে পারবেন।

নিউ-মেহেদি-ডিজাইন

সফটওয়্যারটি ব্যবহার করার জন্য আপনার থাকতে হবে ইন্টারনেট কানেকশন। আর এই অ্যাপটি তৈরি করা হয়েছে ইন্ডিয়া থেকে। সুতরাং প্রতিটি ভিডিওর মধ্যে হিন্দি ভাষায় কথা বলা হয়ে থাকে। অ্যাপের মধ্যে যে ভিডিওগুলো দেওয়া রয়েছে সেগুলোর মধ্যে অসাধারণ মেহেদি ডিজাইন দেখানো হয়েছে।

নিউ-মেহেদী-স্টাইল

শুধু তাই নয় বিভিন্ন অক্ষর কিভাবে মেহেদি দিয়ে লিখতে হয় সেটাও দেখানো হয়েছে। এছাড়া যারা মেহেদি দিয়ে টেটো (Tattoo)-করতে চান তারদের জন্য আরো সুযোগ করে দিয়েছে অ্যাপটি। খুবই ভালো দেখানো হয়েছে কিভাবে মেহেদি দিয়ে টেটু ডিজাইন করতে হয়। আশা করি এই অ্যাপস (Apps)-আপনাকে আকৃষ্ট করবে।

5। মেহেদি ডিজাইন

এই অ্যাপটি বাংলাদেশী একজন অ্যাপ ডেভেলপার তৈরি করেছে। খুবই গুণগত মানের একটি অ্যাপস। এই অ্যাপটি দেখতে অনেক সুন্দর ও ইউজার ফ্রেন্ডলি। সবগুলো মেহেদী ডিজাইন অ্যাপের মতো এটার মধ্যেও নানা ধরণের নান্দনিক মেহেদি ডিজাইন পাওয়া যাবে। গুগল প্লে-স্টোর থেকে ফ্রিতে এই এপস ডাউনলোড করা যাবে। অ্যাপের ভেতর মেহেদী ডিজাইনের ফটো দেখার জন্য ইন্টারনেট কানেকশনের প্রয়োজন হবে।

বিয়ের-মেহেদি-ডিজাইন

এই সফটওয়্যারের মধ্যে মেহেদি ডিজাইনের ছবিগুলো এইচডি যার কারনে খুব পরিষ্কারভাবে ডিজাইনগুলো দেখে হাতে ডিজাইন করতে পারবেন। তাছাড়া ঈদের ডিজাইন, বিয়ের ডিজাইন, নতুন ডিজাইন, হাতের ডিজাইন, পায়ের ডিজাইন ও আঙুলের ডিজাইন ইত্যাদি বিভিন্ন গ্যালারী রয়েছে অ্যাপটির মধ্যে।

শুধু তাই নয় ভিডিও দেখে মেহেদি লাগানোর ব্যবস্থা করে দেওয়া হয়েছে এই অ্যাপে। আপনার চাহিদা মতো অ্যাপটি মেহেদির ডিজাইন দেখাতে সক্ষম হবে বলে আমি মনে করি।

6। 5000+ Mehndi Designs Collection HD

আশা করি এই অ্যাপের নাম দেখেই বুঝেছেন কতগুলো মেহেদী ডিজাইনস পাওয়া যাবে এটার মধ্যে। গুগল প্লে-স্টোরে এই অ্যাপের অনেক চাহিদা রয়েছে। খুব সহজেই ইন্টারনেট কানেকশন দিয়ে অ্যাপটি ডাউনলোড করে নিতে পারবেন। ৫০০০+ মেহেদি ডিজাইনের ছবি পাওয়া যাবে সম্পূর্ণ ফ্রি এবং ইন্টারনেট কানেকশন ছাড়াই অফলাইনে দেখতে পারবেন।

মেহেদি-ডিজাইন-download

হাত ও পায়ের জন্য চমৎকার মেহেদি ডিজাইন পাওয়া যাবে এই অ্যাপের মধ্যে। শুধু তাই নয় আরো রয়েছে শরীরে কোনো স্থানে টেটু করার জন্য বাহারি রকমের টেটু ডিজাইন (tattoo designs)। আপনি মেহেদির মাধ্যমেই এই টেটু ডিজাইনের অংকন করতে পারবেন। সত্যি এই অ্যাপটি আপনাকে মনোমুগ্ধ করে তুলবে।

7। মেহেদি নতুন নকশা- মেহেদীর সকল লেটেষ্ট ডিজাইন ইমেজ

মেয়েরা নিজেকে সাজসজ্জা পূর্ণ রাখার জন্য মেহেদি লাগিয়ে থাকে। আর এই মেহেদী মেয়েদের সৌন্দর্য বৃদ্ধি করে দেয় কয়েকগুণ। হাতে ও পায়ে মেহেদী দেওয়া যুগ যুগ ধরেই চলে আসছে। আর এই প্রাচীন ঐতিহ্যকে ধরে রাখার জন্য বাংলার মেয়েরা হাতে ও পায়ে মেহেদি লাগিয়ে থাকে।

মেহেদি-ডিজাইন-পায়ের

বর্তমানে মেয়েদের আর পার্লারে যেতে হয় না মেহেদী লাগানোর জন্য। বাড়িতে বসে আধুনিক মেহেদি ডিজাইন (mehndi design)-দেখে হাতে লাগানো যায় খুব সহজেই। তেমনি একটি অ্যাপ রয়েছে গুগল প্লে-স্টোরে আর সেটা হলো “মেহেদি নতুন নকশা”।

মেহেদি-ডিজাইন-বই

অ্যাপটি থেকে মেহেদী নকশা দেখার জন্য দরকার হবে ইন্টারনেট সংযোগ। অ্যাপের মেহেদি ছবি দেখে নিজের হাতে ও পায়ে মেহেদি দিয়ে রাঙিয়ে তুলতে পারবেন। সুতরাং অ্যাপটি খুব সহজেই ফ্রি ডাউনলোড করে নিতে পারবেন।

8। Mehedi Design

গুগল প্লে-স্টোরে এই অ্যাপটি আপলোড করা হয়েছে শুধুমাত্র মেহেদী ডিজাইন দেখার জন্য। যারা মেহেদী ডিজাইনের ইমেজ বা পিকচার খুঁজে পায় না তাদের জন্য এই অ্যাপ অনেক কার্যকরী। বিনামূল্যে এই এপস ডাউনলোড করে নিজেকে রাঙিয়ে তুলতে পারবেন মেহেদি দিয়ে।

মেহেদী-ডিজাইন-ছবি

ঈদ বা বিশেষ কোনো মুর্হূর্তের জন্য যারা পার্লার থেকে মেহেদি ডিজাইন করে আসেন তারদের জন্য এই এপস বিশেষ সুযোগ করে দিয়েছে। বাড়িতে বসে মেহেদীর ছবি (photo)-দেখে হাতে লাগিয়ে নিতে পারবেন। নতুন কোনো মেহেদির নকশা বেড় হলে অ্যাপের মধ্যে আপলোড করে দেওয়া হবে। তাই ইন্টারনেট কানেকশন দিয়ে অ্যাপটি আপডেট (update)-করে নিবেন।

উপসংহার

নতুন সব মেহেদি ডিজাইন দেখার জন্য এই অ্যাপসগুলো আপনার জন্য সবচেয়ে বেস্ট। গুগল প্লে-স্টোর থেকে এই অ্যাপগুলো ফ্রি ডাউনলোড করে নিতে পারবেন। তাই এখন আর পার্লারে যাওয়ার কোনো প্রয়োজন নেই। চাইলে এই সফটওয়্যার দ্বারা নিজেকে মেহেদী ডিজাইনের মাধ্যমে রাঙিয়ে তুলতে পারবেন। আর্টিকেলটি ভালো লাগলে কমেন্ট ও শেয়ার করবেন।

About SM Simol

আমি সিমুল, বিশ্ববিদ্যালয় পড়াশোনা করি ও এর পাশাপাশি আমি একজন আর্টিকেল রাইটার। বিভিন্ন বিষয় নিয়ে এই সাইটে ব্লগ পোস্ট পাবলিশ করি ও "BanglaAdvice.Com"-সাইটের (এডমিন) আমি। আমার সৃজনশীল মেধাশক্তিকে কাজ লাগিয়ে আর্টিকেল তৈরি করে থাকি এবং বিভিন্ন সাইট এর আলোচিত খবর গুলো প্রকাশ করে থাকি ।

Check Also

কষ্টের ভিডিও গান ডাউনলোড

কষ্টের ভিডিও গান ডাউনলোড করুন খুব সহজে

যখন আপনার মন ভালো না থাকে তখন এই কষ্টের ভিডিও গান ডাউনলোড করে দেখতে পারেন। ...

2 comments

  1. Mehndi Training Center

    Kia aap se baat ho sakti hai

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *