অ্যান্ড্রয়েড মোবাইলের জন্য সেরা ৫টি ভালো গেম

বর্তমানে এন্ড্রয়েড মোবাইলের ব্যবহার দিন দিন বেড়েই চলেছে। এর সাথে গুগল প্লে-স্টোরে বিভিন্ন এপস ও গেম আপলোড করছে মানুষ। সবাই ভালো মানের গেমগুলো খেলতে পছন্দ করে কারণ ভালো গেম খুব দ্রুত জনপ্রিয় হয়ে যায়। অনেকে মোবাইল দিয়ে অনলাইন গেমস খেলতে খুভ ভালোবাসে।

তাই আজকে আমরা জানব কিভাবে ভালো গেম ডাউনলোড করা যায় ও বর্তমানে শীর্ষ গেমগুলোর সম্পর্কে। একদিকে যেমন স্মার্ট ফোন আপডেট হচ্ছে অন্যদিকে বিভিন্ন ডেভেলপার এপস ও গেম আরো উন্নত এবং মজাদার করার চেষ্টা করছে।

গেমস বিভিন্ন ধরণের হয়ে থাকে শুধু গাড়ি, ফুটবল ও ক্রিকেট গেমসই নয় বরং কিছু গেমস রয়েছে যেগুলো আপনার ব্রেন আরো মজবুত ও প্রবল করতে পারে। আপনি যদি শিক্ষণীয় গেমসগুলো ডাউনলোড করে থাকেন তাহলে নিজেকে আরো বুদ্ধিমান করে তুলতে পারবেন।

মনে রাখবেন অতিরিক্ত মোবাইল চালানু বা গেম খেলা মোটেও ভালো কাজ নয়। এটা আপনাকে ধীরে ধীরে শারীরিক ও মানসিক ভাবে ক্ষতি করতে থাকবে। আপনি যদি একজন অভিবাবক হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার ছেলে-মেয়েকে অল্প বয়সে মোবাইল দিয়ে খারাপ দিকে ফেলে দিবেন না।

আরো পড়ুন-

ভালো গেম ডাউনলোড করার উপায়

যেকোনো ডিভাইসের জন্য ভালো মানের গেম ডাউনলোড করার জন্য আমি পূর্বে কয়েকটি আর্টিকেল পাবলিশ করেছি চাইলে সেগুলো দেখে নিতে পারেন। বেশির ভাগ এন্ড্রয়েড মোবাইলে গুগল প্লে স্টোর অ্যাপসটি থাকে এবং সবাই সেখান থেকেই বিভিন্ন সফটওয়্যার ও গেমস সংগ্রহ করে। তাই আমি বলতে চাই স্মার্ট ফোনের জন্য গেম ডাউনলোড করতে চাইলে গুগল প্লে স্টোরে ভিজিট করুন।

1. PUBG MOBILE

সম্প্রতি এই গেমসটি সারা বিশ্বে জনপ্রিয়তা লাভ করেছে। এই গেমসটি স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য তৈরি করা হয়েছে।গেমসটির মধ্যে একটি মজার বেপার হচ্ছে একজন অন্যজনের সাথে কথা বলতে পারবেন গেম খেলার সময়।

আর এই গেমসটি পাবেন গুগল প্লে স্টোরে এবং এটা ডাউনলোড করতে পারবেন বিনানূল্যে। এবং এই গেমটি ইন্টারনেট ছাড়া ব্যবহার করতে পারবেন না কারণ এটি একটি অনলাইন ভিত্তিক গেম।

গেম-খেলা-ডাউনলোড

পাবজি গেম আপনারা দলবদ্ধ হয়ে খেলতে পারবেন এবং অন্য খেলোয়ারদের ফ্রেন্ডস রিকুয়েস্ট পাঠাতে পারবেন ও চ্যাটিং করে যোগাযোগ করতে পারবেন। এই গেমটি একটি যুদ্ধ গেম যা একজন অন্যজনকে আক্রমণ করে। এছাড়া এই গেমের মধ্যে বন্দুকের ব্যবহার অনেক বেশি।

এই গেমে এক সাথে একটি আইল্যান্ডে ১০০ জন মানুষ খেলে। এবং আপনাকে প্রথমে যেখানে নামিয়ে দেওয়া হবে সেখান থেকে বিভিন্ন অস্র সংগ্রহ করে অন্য সবার সাথে যুদ্ধ করতে হবে নিজেকে বাঁচিয়ে রাখার জন্য।

আপনি যদি দলবদ্ধ হয়ে খেলেন এবং সবাইকে হারিয়ে আপনার টিম জিতে গেলে আপনাকে দেওয়া হবে চিকেন ডিনার। এভাবে আপনি যত ভালো খেলতে পারবেন ধীরে ধীরে আপনার গেম র‍্যাংক হতে থাকবে।

পাবজি গেমটি তৈরি হয় জাপানের একটি মুভির সুত্র ধরে এবং সেই মুভিটির নাম ছিলো “ব্যাটেল রয়েল”। মুভিটির মধ্যে ৪২ জন শিক্ষার্থীকে একটি আইল্যান্ডের ভিতরে ছেড়ে দেওয়া হয় এবং বলা হয় তাদের সবাইকে মেরে ফেলা হবে। তবে এই জায়গা থেকে বাঁচার একটা উপায় আছে তা হলো একে অপরকে মারতে হবে।

সবশেষে যে বেঁচে থাকতে পারবে তাকে বাঁচিয়ে রাখা হবে। এরপর ২০১২ সালে একই ধরণের আরো একটি মুভি তৈরি হয় যার নাম দেওয়া হয় “দি হাঙ্গার গেম”। এক সময় এক ডেভেলপার মুভিগুলোর সুত্র ধরে পাবজি গেম তৈরি করার সিদ্ধান্ত নেয়।

2. Ludo King™

বর্তমানে লুডু কিং গেমটি সারা বিশ্বে জনপ্রিয় হয়ে উঠেছে। এই গেমটি আপনি গুগল প্লে স্টোর থেকে সংগ্রহ করতে পারবেন এবং এটি একটি অনলাইন ভিত্তিক গেমস। এই গেমটি সবার জন্য ফ্রি করে দেওয়া হয়েছে।

কম বয়সী ছেলে-মেয়ে থেকে শুরু করে সকল বয়সী মানুষ এই গেমটি খেলে থাকে। এছাড়া গেমটি মাল্টি প্লেয়ার গেম যার মাধ্যমে একের অধিক মানুষ মিলেমিশে খেলতে পারবে।

গেমস-ডাউনলোড

প্রাচীনতম এই গেমটি সবাই অনলাইনে পেয়ে খুব আগ্রহের সাথে খেলে থাকে। অনলাইনে বিভিন্ন জায়গার মানুষের সাথে খেলার পাশাপাশি কাছের বন্ধুরদের সাথে গেমটি খেলা যাবে। এই গেমটি খেলার সময় সবার ছোট বেলার সেই শৈশবের কথা মনে পড়ে যায়।

সত্যি খুবই চমৎকার একটি গেমস যা আপনার অবশর সময় কাটানোর জন্য বেস্ট উপায়। গেমটির মধ্যে বিভিন্ন ফ্রেন্ডের সাথে চ্যাটিং করার সুযোগ-সুবিধা আছে। এছাড়া আপনি ফেসবুকের মধ্যে ফেসবুক ফ্রেন্ডসদের ইনভাইট করার পাশাপাশি চ্যালেঞ্জ করতে পারবেন খেলার জন্য।

3. Garena Free Fire

ভালো গেম খেলার জন্য দরকার হয় ইন্টারনেট কানেকশন ও উন্নত মানের মোবাইল। কিছু গেমস রয়েছে যেগুলো খেলার জন্য লেটেস্ট ভার্সনের স্মার্টফোন দরকার। কারণ গেম খেলার সময় কম র‍্যামের মোবাইল হ্যাং হয়ে যায়।

তাই ফ্রি ফায়ার গেমটি খেলার জন্য ভালো ভার্সনের আপনার একটি স্মার্টফোনের প্রয়োজন হবে। এই গেমটি অনলাইন ভিত্তিক শুটার গেম যা ইন্টারনেটের মাধ্যমে খেলা যাবে। গেমটি পাওয়া যাবে গুগল প্লে স্টোরে এবং ডাউনলোড করার জন্য কোনো অর্থের প্রয়োজন নেই।

গেমস-ডাউনলোড-করব

পাবজি গেমের মতো এই গেমেও একটি দ্বীপে আপনাকে নামিয়ে দেওয়া হবে যেখানে ৪৯ জন মানুষের বিরুদ্ধে আপনার যুদ্ধ করতে হবে। যেখানে আপনিসহ মোট ৫০ জন মানুষ সবাই নিজেকে রক্ষার জন্য একে অপরের সাথে লড়াই করতে থাকবে। এবং আপনি যদি সবাইকে মারতে পারেন তাহলে বিজয়ী হতে পারবেন। গেমের মধ্যে আপনি একজন আরেকজনের সাথে যোগাযোগ করতে পারবেন।

4. Call Of Duty®

কল অফ ডিউটি দারুন একটি গেম যা দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। এই গেমটি মূলত অনলাইন ভিত্তিক গেম যা গুগল প্লে স্টোর থেকে বিনামূল্যে সংগ্রহ করতে পারবেন।

পাবজি গেমের সাথে এই গেমস এখন টক্কর দিচ্ছে। পাবজি গেম যেমন অনেক জনপ্রিয় তার সাথে এই গেমটিও বেশ জনপ্রিয়। পাবজি গেমের মতো এটিও একটি শুটার গেমস।

গেমস-ডাউনলোড-করুন

পাবজি গেম যেমন টেন্সেন্ট গেমস ডেভেলপার কোম্পানি তৈরি করেছে তার সাথে এই গেমটিও একই কোম্পানি তৈরি করেছে। টেন্সেন্ট গেমের গ্রাফিক্স অসাধারণ যা মানুষকে সহজেই আকৃষ্ট করে।

গেমটি স্টার্ট করলে আপনি কয়েকটি ম্যাপ পাবেন যার মধ্যে একটি হচ্ছে ব্যাটেল রয়েল। আর এই ব্যাটেল রয়েল ম্যাপটি ব্যবহার করার জন্য আপনাকে লেভেল ১০ এর বেশি পর্যন্ত যেতে হবে। সত্যি চমৎকার একটি গেম কল অফ ডিউটি দারুন। যারা এই গেমটি না খেলবে তারা গেমের মজাটাই বুঝতে পারবে না।

গেমটি পূর্বে কম্পিউটারে খেলা যেত কিন্তু এখন গেমটি মোবাইলেও খেলা যায়। গেমটি দ্বিতীয় বিশ্বযুদ্ধ সুত্র ধরে তৈরি করা হয়েছে। কল অফ ডিউটি ২০০৩ সালে সেরা যুদ্ধ গেম হিসেবে পুরষ্কার লাভ করে।

5. Candy Crush Saga

গুগল প্লে স্টোরে টপ চার্টের মধ্যে এই গেমটি রয়েছে যা আপনি বিন্যমূল্যে সংগ্রহ করেত পারবেন। গেমটি খেলার জন্য কোনো ইন্টারনেট সংযোগের দরকার হয় না। গেমটি জনপ্রিয় হওয়ার কারণ হচ্ছে এটা ছোট থেকে বড় সব ধরণের মানুষ খেলতে পারবে আর এটার খুব সহজ।

নতুন-গেম-ডাউনলোড

এই গেমটি একটি ধাঁধা গেম যা সারা বিশ্বে কয়েক মিলিয়ন খেলোয়াড় পছন্দ করেছে। এই গেমটি প্রায় এক ট্রিলিয়ন এরও বেশি মানুষ খেলে থাকে যা সর্বাকালের সেরা গেমগুলোর মধ্যে একটি। গেমটি খেলার জন্য তেমন ভালো মানের কোনো স্মার্ট ফোনের দরকার হয় না, সাধারণ স্মার্টফোন দিয়েও খেলা যাবে।

6. Pokémon GO

ভালো মানের সর্বাধিক ডাউনলোড করা গেমগুলোর মধ্যে একটি পোকেমন গো। এই গেমটি সারা বিশ্বে ছোট-বড় সবার কাছে জনপ্রিয়তা লাভ করেছে। গেমটি আপনি গুগল প্লে স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন।

পোকেমন গো গেমটি এতটাই জনপ্রিয় হয়ে উঠেছিল যে এক পর্যায় গেমটি অ্যাওয়ার্ড লাভ করে। গেমটির মধ্যে বিভিন্ন জায়গায় ঘুরে পোকেমন ধরতে হয় গেমারকে।

গেমস-ডাউনলোড-সাইট

সর্বেশষ,

আজকে আমি এন্ড্রয়েড মোবাইলের জন্য জনপ্রিয় ৬টি ভালো গেম সম্পর্কে আলোচনা করেছি। আপনি যদি একজন গেমার হয়ে থাকেন তাহলে আপনার জন্য এই গেমসগুল হবে সবেয়ে বেস্ট। এই গেমগুলো গুগল প্লে স্টোরে শীর্ষ স্থান দখল করে রেখেছে।

আপনার যদি কোনো গেম সম্পর্কে জানার দরকার হয় তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন অথবা নিচের কমেন্ট বক্সে কমেন্ট করে আপনার মূল্যবান মন্তব্যটি প্রকাশ করুন।

About SM Shakil

আমি মোঃ শাকিল, জাতীয় বিশ্ববিদ্যালয় পড়াশোনা করি ও এর পাশাপাশি আমি একজন আর্টিকেল রাইটার। বিভিন্ন বিষয় নিয়ে এই সাইটে ব্লগ পোস্ট পাবলিশ করি ও "BanglaAdvice.Com"-সাইটের (এডমিন) আমি। আমার সৃজনশীল মেধাশক্তিকে কাজ লাগিয়ে আর্টিকেল তৈরি করে থাকি এবং আমি একজন এসইও এক্সপার্ট।

Check Also

কষ্টের ভিডিও গান ডাউনলোড

কষ্টের ভিডিও গান ডাউনলোড করুন খুব সহজে

যখন আপনার মন ভালো না থাকে তখন এই কষ্টের ভিডিও গান ডাউনলোড করে দেখতে পারেন। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *