বো`মা ফা`টিয়ে চলেছেন সোনু নিগম, সালমানকে চাচাছোলা ভাষায় আক্র`মণ

“একটি গানে মুখ দেখিয়ে সালমান খান ৩৫ কোটি টাকা পান। আর গায়ক পান শুধু ২৫ হাজার” নেপোটিজম এর পর এবার পারিশ্রমিক নিয়ে সালমানের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করলেন সোনু নিগাম। সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর পর বলিউডের স্বজনপোষণ বিতর্ক নিয়ে সরব হয়েছে সংগীত মহলও।

ইতিমধ্যেই টি সিরিজের ভূষণ কুমার সম্পর্কে একের পর এক অভিযোগ করেছেন সোনু, তা নিয়ে বিরাট বিতর্কের সৃষ্টি হয়েছে। সম্প্রতি নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে সোনুর ৭ বছরের পুরনো একটি সাক্ষাৎকার। ভিডিওটিতে ভুষণ কুমার কে উল্লেখ করে তিনি বলেছেন, মিউজিক ইন্ডাস্ট্রিতে তাকে ব্রেক দিয়েছেন ভূষণের বাবা গুলসান কুমার। তবে তাকে লঞ্চ করেছেন ভূষণ।

সোনু আরো বলেছেন, ভূষণ অনেক খারাপ কাজের সঙ্গেই যুক্ত। তবে ছোট ভাইয়ের মতো বারবার তাকে ব্যক্তিগত ও পেশাগত ক্ষেত্রে সাহায্য করেছেন। সোনুর কথায় “গুলসান কুমার বলতেন, গানের ক্ষেত্রে গায়ক এবং সুরকারেরই অধিক গুরুত্ব প্রাপ্য। কিন্তু ভুষণ বরাবর তার বাবার মতকে অগ্রাহ্য করে এসেছেন।”

গান এর প্রসঙ্গে সালমান বলেছিলেন, “গায়ক-গায়িকাদের গানের রয়্যালিটি চাওয়া উচিত নয়। কারণ গান বিকোয় অভিনেতা-অভিনেত্রীদের পারফরমেন্সের উপর।” এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে সোনুর পাল্টা যুক্তি, “তাহলে তো নায়ক নায়িকাদের নিয়ে বানানো যেকোনো ভিডিও এ্যালবামই সুপার হিট হওয়ার কথা। তাহলে কেন তা হয় না?”, এ প্রসঙ্গে তিনি আরো বলেছেন,”গান হিট হওয়ার পেছনে গানের কথা হোক বা সুর, বা গায়ক গায়িকার কণ্ঠ- কিছু একটা শ্রোতার ভাল লেগে যায়।”

সোনুর বক্তব্য, আজ অভিনেতা সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা করেছেন, কাল হয়তো সংগীত জগতের মধ্যে থেকেও এ খবর আসতেই পারে। শুধু বলিউডই নয় সংগীত জগতের রাজনীতিটা আরও বেশি জটিল। বলিউডের গানগুলির প্রধান রাশটাই রয়েছে দুটি বড় মিউজিক কোম্পানির হাতে।

সালমানের নাম উল্লেখ না করেই তিনি বলেছেন,”নিজের গণ্ডির বাইরের মানুষদের ট্যালেন্ট থাকা সত্ত্বেও গান গাইতে দেন না তিনি। তার জ্বলন্ত উদাহরণ অরিজিৎ সিং। সোনুর অভিযোগ, “অনেক সময়ই সুরকারের পছন্দ হয়ে যাবার পরেও শেষ মুহূর্তে না বলে দেয় মিউজিক কোম্পানি। এমন অনেক গান আছে যেগুলিতে আমাকে দিয়ে প্রথমে গাওয়ানো হলেও পরে অন্য শিল্পীদের দিয়ে গানটি গাইয়ে নেওয়া হয়েছে।”

“সারে কে ফল সা” গানটি উল্লেখ করে তিনি বলেন,” গানটির গায়ক নাকাশ আজিজ আজ কোথায় কেউ জানে না। অথচ ঠিক সময়ে রয়্যালটি পেলে অনেক নতুন গায়ক গায়িকা লড়াইয়ে টিকে থাকতে পারতেন।” মুহূর্তের মধ্যে নেট দুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে তার এই পোস্ট।

আপনার কাছে পোষ্ট টি কেমন লেগেছে সংক্ষেপে কমেন্টেস করে জানাবেন ৷ T=(Thanks) V= (Very good) E= (Excellent) আপনাদের কমেন্ট দেখলে আরো ভালো ভালো পোষ্ট দিতে উৎসাহ পাই।

About Lipu Chowdhury

Check Also

ক’রোনা-এর সাথে সম্পর্কিত একটি নতুন রো’গ

সাম্প্রতিক সময়ে সার্স-কোভ-২ ভা’ইরাসটি দ্বারা পুরো পৃথিবী বৈশ্বিক মহামারীতে আ’ক্রান্ত। সব বয়সের মানুষই আ’ক্রান্ত হচ্ছে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *