বিয়ের আসরে পাত্র হাঁচি দেওয়ায় বিয়ে ভে’ঙে দিলেন পাত্রীর কাকা

বিয়ের আসরে পাত্র হাঁচি দেওয়ায় – বিয়ের আসরে পাত্র হাঁচি দেয়ায় বিয়ে ভেঙে দিলো কনের চাচা ! এবার চট্টগ্রামে ঘটে গেলো এক ম’র্মান্তিক ঘ’টনা। বিয়ে করতে গিয়ে খালি হাতে ফিরে আসতে হয়েছে নোয়াখালী নিবাসী মনসুর নামের এক

যুবককে। জানা যায়, পরিবারের হস্তক্ষেপে মনসুরের সঙ্গে চট্টগ্রামের যুবতী শিউলির বিয়ে ঠিক হয়েছিলো। পরিকল্পনা অনুসারে গতোকাল সন্ধ্যায় পাত্রপক্ষ বরযাত্রী নিয়ে শিউলিদের বাড়িতে যায়। সবকিছু ঠিকঠাক চলছিলো। এরই মধ্যে হঠাৎ

একসময় পাত্রীর এক চাচা এসে পাত্রের বাবাকে বলে, “আমরা আপনার ছেলের সাথে আমাদের মেয়ের বিয়ে দিবো না। আপনারা লোকজন নিয়ে চলে যান।” পরে অনেক বাকবিতণ্ডার পর পাত্রী পক্ষের লোকজন জানায়, পাত্র মনসুর না’কি

কিছুক্ষণ আগে একবার হাঁচি দিয়েছিলো। তার এই হাঁচি নিশ্চই ক’রুনা ভা’ইরাসের হাঁচি। এমন ভা’ইরাসে আ’ক্রান্ত ছেলের সাথে তারা স’ম্পর্ক করবে না। মনসুর ও তার আত্মীয়-স্বজন জানায়, এটা ভা’ইরাসে আ’ক্রান্ত হবার হাঁচি নয়।

এটা সামান্য ডা’স্ট এ’লার্জি জনিত হাঁচি। কিন্তু তাতেও মন গলেনি পাত্রীপক্ষের। পাত্রপক্ষের অনেক অনুনয় বিনয় স’ত্ত্বেও পাত্রীর চাচাতো ভাইয়েরা বিয়েতে সম্মতি দেয়নি। অ’কস্মাৎ বিয়ে ভেঙে যাওয়ায় মনসুরের মাথায় তো আকাশ ভেঙে পরেছে। বিয়ে না হওয়াতে সে বেশ বিপদে পরে গেলো।

পাকা আমের পুষ্টিগুণ-

১. রসাল ফল আম স্মৃতিশক্তি উন্নত করে। এই ফলে থাকা গ্লুটামিক অ্যাসিড মস্তিষ্কের কোষগুলোকে উজ্জীবিত করে মনোযোগ বাড়িয়ে দেয়।

২. হৃদরোগ ও আলঝেইমার প্রতিরোধ করে মৌসুমি ফল আম। এতে রয়েছে প্রচুর বিটা ক্যারোটিন, যা ভিটামিন এ’র উৎস। এই ফল হৃদরোগ, ভুলে যাওয়া রোগ আলঝেইমার, পার্কিনসন্স ও আথ্রাইটিস প্রতিরোধ করে।

৩. আমে রয়েছে প্রচুর পটাশিয়াম। শারীরিক প্রশিক্ষণের পর শরীরে পটাশিয়াম ঘাটতি মেটাতে আম খেতে পারেন। প্রতিদিন দৌড়ঝাঁপে শরীর থেকে যে লবণ বের হয়ে যায়, তার ঘাটতিও পূরণ করে আম।

৪. এ সময় অনেকে ঠাণ্ডা বা ফ্লুতে আক্রান্ত হতে পারেন। আমে প্রচুর পরিমাণে ভিটামিন এ ও ডি রয়েছে। তাই ঠাণ্ডা ও ফ্লু দূর করতে পারে।

৫. আমে প্রচুর ভিটামিন এ রয়েছে। এই ফল দৃষ্টিশক্তি উন্নত করে ও রাতকানা রোগ প্রতিরোধ করে। ৬. আমে রয়েছে প্রচুর ম্যাগনেসিয়াম, পটাশিয়াম, ফসফরাস, ক্যালসিয়াম ও ফলিক অ্যাসিড, যা গর্ভবতীদের জন্য ও গর্ভে থাকা শিশুর জন্য উপকারী।

৭. আমে থাকা ভিটামিন এ, সি ও ই শরীরে ফ্রি র‌্যাডিকেল বা ক্যান্সার সৃষ্টিকারী উপাদানকে প্রতিরোধ করে।

৮. আমে প্রচুর আঁশ থাকায় হজম ভালো হয়। যাদের কোষ্ঠকাঠিন্যের সমস্যা রয়েছে, তাদের জন্য আম খুবই উপকারী।

আপনার কাছে পোষ্ট টি কেমন লেগেছে সংক্ষেপে কমেন্টেস করে জানাবেন ৷ T=(Thanks) V= (Very good) E= (Excellent) আপনাদের কমেন্ট দেখলে আরো ভালো ভালো পোষ্ট দিতে উৎসাহ পাই।

About Lipu Chowdhury

Check Also

ডা’স্টবিনে ফে’লে দেওয়া শিশু ২৫ বছর পর খুঁ’জে নিল তার মাকে

ডা’স্টবিনে ফে’লে দেওয়া শিশু ২৫.. – ফুটফুটে এক শিশু ধীরে ধীরে বাবা- মা এর আদরে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *