গল্পের বই ডাউনলোড করার ১২টি ওয়েবসাইট

গল্পের বই পড়তে কে না পছন্দ করে বই আমাদের আনন্দ দেয় ও এর থেকে অনেক জ্ঞান লাভ করা যায়। এই বই হচ্ছে মানুষের জ্ঞানের ভান্ডার যা অন্ধের পথ থেকে আলোর পথে নিয়ে আসে। কিন্তু সকল বই আলোর পথে আনে না বর্তমানে তরুণতরুণীরা বাজে ধরণের গল্পের বই পড়ে নিজেকে অন্ধের দিকে টেনে নিচ্ছে যা মোটেও ভালো নয়। অনেকে কাজের ফাকে বা অবশর সময় গল্পের বই পড়তে পছন্দ করে এটা খুব ভালো একটি অভ্যাস।

আমাদের দেশে প্রতি বছর ফেব্রুয়ারি মাসে বই মেলা অনুষ্ঠিত হয় এবং সেখান থেকে হাজার হাজার মানুষ বিভিন্ন ধরণের পুস্তক ক্রয় করে থাকে। কিন্তু সারা বছর ভালো বইগুলো আপনি সব জায়গায় পাবেন না যা অনলাইনে পাবেন খুব সহজেই।

অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে ভালো মানের বই PDF-আকারে পাবেন যা আপনি যেকোনো সময় পড়তে ও প্রিন্ট করে নিজের কাছে রেখে দিতে পারবেন। ইন্টারনেটে সব রকমের বই পাওয়া যায় কিন্তু সব গ্রন্থ ফ্রি পাওয়া যায় না। কিছু লেখক রয়েছে যারা ইন্টারনেটে বই বিক্রয় করে থাকে।

গল্প বই ডাউনলোড

আমি আজকে আপনাদের সাথে ভালো মানের কিছু ওয়েবসাইট পরিচয় করিয়ে দিব যেগুলো থেকে বই ক্রয় করতে পারবেন ও ফ্রি ডাউনলোড করতে পারবেন। অনলাইনে বই কেনার কারণ হচ্ছে যে বইগুলো আপনি বিভিন্ন দোকানে অনেক খুঁজেও না পাবেন সেগুলো ইন্টারনেটে খুব সহজেই সার্চ করে পেয়ে যাবেন।

আরো পড়ুন-

এখন বর্তমান এই যুগে প্রায় মানুষ স্মার্ট ফোন ব্যবহার করে থাকে। এর একটা সুবিধা হচ্ছে আপনি যেকোনো সময় বাসে,ট্রেনে অথবা কোনো পার্কে বসে খুব সহজেই মোবাইলে অ্যাপের মাধ্যমে মজার মজার গ্রন্থ পড়তে পারবেন।

আপনার যখন কোনো কারণে মন খারাপ থাকবে বা মানসিক চাপের মধ্যে থাকেন তাহলে বই পড়বেন দেখবেন সব কিছু ঠিক হয়েছে। অন্যদিকে বই বেশি বই পড়লে আপনার স্মৃতিশক্তি বৃদ্ধি পাবে ও আরো শক্তিশালী হবে।

Ebook.Gov.BD-থেকে গল্পের বই

বাংলাদেশের বিভিন্ন শ্রেণীর বই অনলাইনে পড়ার জন্য ও সংগ্রহ করার জন্য সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট। আপনি প্রথম থেকে দশম শ্রেণী পর্যন্ত বই পাবেন এখানে এবং স্কুল বোর্ড, মাদ্রাসা বোর্ড ও কারিগরি বোর্ডের বইগুলো এখান থেকে সংগ্রহ করে নিতে পারবেন। এই সাইটের বইগুলো জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড থেকে সংগ্রহ করা হয়েছে যা সাধারণ জনগণদের সেবা দিয়ে আসছে।

আমার-বাংলা-বই

আপনি যদি এই সাইটে ভিজিট করেন তাহলে সত্যি অবাক হয়ে যাবেন কতটা ভালো মানের সাইট এটা। আমি আপনাকে রিকুমেন্ট করব আপনি যদি কোনো শ্রেণীর বই অনলাইনে পড়তে ও নিজের কাছে সংগ্রহ করতে চান তাহলে এই সাইটে ভিজিট করুন।

Rokomari.Com-থেকে গল্পের বই

যেকোনো ধরণের বই সংগ্রহ করার জনপ্রিয় একটি ওয়েবসাইট রকমারি ডটকম। এই সাইটে প্রচুর পরিমাণে গল্পের বই বা অন্যান্য বিভিন্ন রকমের পুস্তক রয়েছে যার কারণে এই সাইটের জনপ্রিয়তা অনেক।

প্রতিদিন হাজার হাজার মানুষ এই সাইটে ভিজিট করে থাকে নতুন বইগুলো সংগ্রহ পড়ার জন্য ও সংগ্রহ করার জন্য। আর এই সাইটের বইগুলো খুব অল্প টাকায় ক্রয় করা যায় এবং বিভিন্ন দিবস উপলক্ষে বইয়ের দাম আরো কমিয়ে দেওয়া হয়। এই সাইট থেকে বই কেনার জন্য পেমেন্ট পদ্ধতি অনেক ভালো আপনি বিকাশে বা রকেটে অথবা বিভিন্ন ব্যাংক একাউন্টের মাধ্যমে বই ক্রয় করতে পারবেন।

BDebooks.Com-থেকে গল্পের বই

ফ্রি গল্পের বই ডাউনলোড করার জন্য এই সাইটে ভিজিট করেত পারেন। বিভিন্ন ধরণের বই সংগ্রহ করতে পারবেন সম্পূর্ণ ফ্রি এবং চাইলে প্রিন্ট করে নিজের কাছে রেখে দিতে পারেবন। এছাড়া বিভিন্ন কবিদের আত্মজীবনী পড়তে পারবেন। আপনি যে লেখকের বই সংগ্রহ করবেন তার কিছু বর্ণনা দেওয়া থাকে প্রতিটি সংগ্রহ করার সময়।

গল্পের-বই-ডাউনলোড

Amarbooks.Org-থেকে গল্পের বই

দেশ-বিদেশের বিভিন্ন লেখকের বই কালেকশন করার জন্য এই সাইটে ভিজিট করতে পারেন। সম্পূর্ণ বিনামূল্যে এই সাইট থেকে বই ডাউনলোড করা যাবে। অন্যান্য সাইটগুলোর মতো এই সাইটের বইগুলো পিডিএফ আকারে পাবেন যা যেকোনো সময় পড়তে ও প্রিন্ট করতে পারবেন। তাছাড়া আপনি ভৌতিক বিষয় নিয়ে জানতে বা পড়তে পছন্দ করেন তাহলে এই সাইট থেকে বিভিন্ন ভৌতিক বই ডাউনলোড করতে নিতে পারেন সম্পূর্ণ বিনামূল্যে।

Allbanglaboi.Com-থেকে গল্পের বই

মানুষ বই পড়ে থাকে আনন্দ পাওয়ার জন্য ও নতুন কিছু শেখার জন্য। আপনি এই সাইট থেকে অসাধারণ গল্পের বই পাবেন যেগুলো পড়ে নতুন কিছু শিখতে ও জানতে পারবেন। এই সাইটের বইগুলো সম্পূর্ণ ফ্রি পিডিএফ আকারে ডাউনলোড করতে পারবেন। এছাড়া আপনি যদি একজন প্রাপ্ত বয়ষ্ক মানুষ হয়ে থাকেন তাহলে এই সাইট থেকে ভালো মানের প্রাপ্ত বয়স্কদের জন্য অনেক বই রয়েছে যা পড়লে আপনি আনন্দ লাভ করতে পারবেন।

Banglabooks.In

প্রতিদিন নতুন নতুন বই ডাউনলোড করার জন্য এই সাইটে ভিজিট করতে পারেন। অনেক লেখকের বই পাওয়া এই সাইটে যা সম্পূর্ণ ফ্রি প্রদান করে থাকে। আপনি যদি হুমায়ূন আহমেদ এর লেখা গ্রন্থ পছন্দ করে থাকেন তাহলে খুব সহজেই এই ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারবেন। এছাড়া কাজী নজরুল ইসলাম এর অনেক বই পাওয়া যায় এখানে যা চাইলে ফ্রি সংগ্রহ করে নিজের কাছে প্রিন্ট করে বই বানিয়ে রেখে দিতে পারেন।

প্রেমের-গল্প

Sheiboi.Com

বই সংগ্রহ করার জন্য অন্যতম একটি প্রিমিয়াম সাইট “সেই বই ডটকম”। এই সাইটে জনপ্রিয় কবিদের লেখা বই পাবেন যা আপনাকে টাকা দিয়ে সংগ্রহ করতে হবে।

প্রতিদিন হাজার হাজার মানুষ এই সাইটে ভিজিট করে থাকে বই সংগ্রহ করার জন্য। ভালো মানের বইগুলো পড়তে চাইলে অবশ্যই আপনাকে টাকা ব্যয় করে পড়তে হবে। এই ওয়েবসাইটের বইগুলো খুব অল্প টাকা ক্রয় করা যায় এবং দারুন সব কালেকশন রয়েছে এখানে। আপনি মোবাইল অ্যাপের মাধ্যমেও এই সাইটে ভিজিট করে গ্রন্থ সংগ্রহ করতে পারবেন।

Amarebook.Com

ফ্রি বই ডাউনলোড করার জন্য এক্সসেলেন্ট ওয়েবসাইট এটি। সেরা কবিদের অসাধারণ বইয়ের কালেকশন রয়েছে এখানে যা আপনাকে মুগ্ধ করে তুলবে। আপনি যদি বিদেশী কোনো লেখকের বই পড়তে চান তাহলে এই সাইটে ভিজিট করুণ করতে পারেন কারণ এখানে বিভিন্ন ভাষার বই বাংলায় অনুবাদ করে দেওয়া আছে। এছাড়া জনপ্রিয় কবি রবীন্দ্রনাথ ঠাকুরের বই সংগ্রহ করতে পারবেন সম্পূর্ণ ফ্রি।

অনুপ্রেরণামূলক-গ্রন্থ

Boibazar.Com

ইন্টারনেটের মাধ্যমে অনলাইন থেকে বই ডাউনলোড করে পড়ার জন্য খুবই ভালো একটি ওয়েবসাইট এটা। বিভিন্ন গ্রন্থ মেলা অনুষ্ঠান বা অন্যান্য দিবস উপলক্ষে এই সাইটে পুস্তক ক্রয় করার জন্য অফার করে থাকে।

এই ওয়েবসাইটে বাংলা লেখকদের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশের লেখকদের পুস্তক পাওয়া যায়। যেকোনো বই সংগ্রহ করার জন্য আপনাকে অর্থ খরচ করতে হবে। পেমেন্ট করার জন্য আপনি বিভিন্ন পদ্ধতি ব্যবহার করেত পারবেন বিকাশ, রকেট ও ডাচ বাংলা ব্যাংক ইত্যাদি।

Pathagar.Com

অনলাইন থেকে গল্পের বই বা যেকোনো ধরণের বই ডাউনলোড করার জন্য এই সাইট খুব ভালো সেবা দিয়ে থাকে। এই সাইটের ডিজাইন খুব চমৎকার ও দেখতে সুন্দর এছাড়া যেকোনো বই নিজের সংগ্রহ করতে পারবেন বিনামূল্যে।

ভালোবাসার-গল্প

অন্যভাবে এই সাইটকে একটি শিক্ষণীয় ওয়েবসাইটও বলা যেতে পারে কারণ এখানে অডিও-ভিডিও বিভিন্ন ভাবে জানা-অজানা বিষয়গুলো শেয়ার করা হয়। গল্পের বই ডাউনলোড করার অন্যান্য সাইটগুলো থেকে এই সাইট একটু ভিন্ন রকম যা আপনাকে আকৃষ্ট করবে।

Kitabghor.Com

এই ওয়েবসাইটের নাম শুনেই হয়তো আপনি বুঝে গেছেন এটা কি রিলেটেড ওয়েবসাইট। এখানে ইসলামিক বিভিন্ন হাদিস বই প্রকাশ করা হয় এবং এর পাশাপাশি অন্যান্য বইগুলোও পাবলিশ করা হয়।

এই সাইটের যেকোনো বই ডাউনলোড করার জন্য অর্থ প্রদান করতে হবে এবং চাইলে আপনি তাদের সাথে ফোনে কথা বলে পুস্তক অর্ডার করতে পারেন কারণ তারা এই অপশনটি দিয়েছে। এছাড়া এই ওয়েবসাইট দেখতেও খুব সুন্দর খুব সহজেই ভিজিট করে যেকোনো সময় বই অর্ডার করতে পারেবন।

Konnect.Edu.BD

গল্পের বই সংগ্রহ করার চমৎকার একটি ওয়েবসাইট এটি। জনপ্রিয় বিখ্যাত লেখকদের গ্রন্থ পাওয়া যায় এখানে এবং বইগুলো খুব আকর্ষণীয়। প্রতিদিন হাজার হাজার মানুষ ভিজিট করে থাকে বই সংগ্রহ করার জন্য। এছাড়া স্কুল বা মাদ্রাসা প্রতিষ্ঠানের বিভিন্ন শ্রেণীর বই পাওয়া যায় ও কলেজের বিভিন্ন পুস্তক পাওয়া যায়। এই সাইটের যেকোনো গ্রন্থ পড়ার জন্য আপনাকে রেজিস্টার করতে হবে। এছাড়া আপনি বিভিন্ন শিক্ষামূলক ভিডিও পাবেন ও টিপস এন্ড ট্রিকস পেয়ে যাবেন।

উপসংহার

অনলাইন থেকে বিভিন্ন ধরণের গল্পের বই ডাউনলোড করার জন্য আজকে একটি ওয়েবসাইট লিস্ট তৈরি করেছি। আপনি চাইলে এই সাইটগুলো থেকে বিভিন্ন বই ডাউনলোড করে পড়তে পারেন।

আপনার কাছে পোষ্ট টি কেমন লেগেছে সংক্ষেপে কমেন্টেস করে জানাবেন ৷ T=(Thanks) V= (Very good) E= (Excellent) আপনাদের কমেন্ট দেখলে আরো ভালো ভালো পোষ্ট দিতে উৎসাহ পাই।

About SM Simol

আমি সিমুল, বিশ্ববিদ্যালয় পড়াশোনা করি ও এর পাশাপাশি আমি একজন আর্টিকেল রাইটার। বিভিন্ন বিষয় নিয়ে এই সাইটে ব্লগ পোস্ট পাবলিশ করি ও "BanglaAdvice.Com"-সাইটের (এডমিন) আমি। আমার সৃজনশীল মেধাশক্তিকে কাজ লাগিয়ে আর্টিকেল তৈরি করে থাকি এবং বিভিন্ন সাইট এর আলোচিত খবর গুলো প্রকাশ করে থাকি ।

Check Also

অডিও গজল ডাউনলোড mp3

অডিও গজল ডাউনলোড করুন খুব সহজেই Mp3

অডিও গজল ডাউনলোড mp3 – নতুন ইসলামিক সংগীত ডাউনলোড করার ওয়েবসাইট ও উপায় নিয়ে আজকের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *