আতঙ্ক বাড়ালো করো’নার নতুন তিন উপসর্গ

সারা বিশ্বে আতঙ্কের আর এক নাম করো’নাভাই’রাস। অদৃশ্য এই শত্রুর বি’রুদ্ধে লড়াইয়ে জেরবার গোটা বিশ্ব। বার বার উপসর্গ বদলে ভ’য়ঙ্কর হচ্ছে করো’নাভাই’রাস। জ্বর, কাশি তো ছিলই এবার করো’না সংক্রমণের নতুন আরও কয়েকটি উপসর্গ চিহ্নিত করল মা’র্কিন স্বাস্থ্য সংস্থা সিডিসি।

আ’ক্রান্তের সংখ্যা যত বাড়ছে, করো’নাভাই’রাসের নানা ধরনের উপসর্গ ততই সামনে আসছে। করো’নাভাই’রাসের আরও ৩টি উপসর্গের কথা জানিয়েছে মা’র্কিন স্বাস্থ্য সংস্থা সিডিসি।

আসুন এই উপসর্গগু’লি স’ম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক…

নতুন তিন উপসর্গ মিলিয়ে মা’র্কিন স্বাস্থ্য সংস্থা সিডিসির তালিকায় এখন মোট ১২টি উপসর্গ জায়গা করে নিয়েছে করো’না আশ’ঙ্কার তালিকায়।

জ্বর, কাশির পাশাপাশি নাক থেকে ক্রমাগত পানি ঝরা, সারাক্ষণ বমি বমি ভাব এবং ডায়রিয়ার মতো অ’ত্যন্ত সাধারণ লক্ষণও এবার মা’র্কিন স্বাস্থ্য সংস্থার করো’নার উপসর্গের তালিকায় জায়গা করে নিয়েছে।

মা’র্কিন স্বাস্থ্য সংস্থা সিডিসির তালিকায় পেশীর যন্ত্র’ণা, মা’থা ও বুকের ব্যাথা, মুখ ও ঠোট নীলচে হয়ে যাওয়া, সারাক্ষণ ঝিমুনি ভাব ইত্যাদি করো’নার উপসর্গ হিসাবে আগেই ছিল।

এবার এর সঙ্গে যু’ক্ত হল নাক থেকে ক্রমাগত পানি গড়ানো, সারাক্ষণ বমি বমি ভাব এবং ডায়রিয়ার মতো উপসর্গগুলোও।সূত্রঃ জিনিউজ

আপনার কাছে পোষ্ট টি কেমন লেগেছে সংক্ষেপে কমেন্টেস করে জানাবেন ৷ T=(Thanks) V= (Very good) E= (Excellent) আপনাদের কমেন্ট দেখলে আরো ভালো ভালো পোষ্ট দিতে উৎসাহ পাই।

About Lipu Chowdhury

Check Also

ক’রোনা-এর সাথে সম্পর্কিত একটি নতুন রো’গ

সাম্প্রতিক সময়ে সার্স-কোভ-২ ভা’ইরাসটি দ্বারা পুরো পৃথিবী বৈশ্বিক মহামারীতে আ’ক্রান্ত। সব বয়সের মানুষই আ’ক্রান্ত হচ্ছে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *