আগামী নভেম্বর মাস ভারতের জন্য আরও ভয়ংকর, নতুন রিপোর্ট দিল ICMR

দিন দিন করোনা সংক্রমণ চরম আকার ধারণ করছে। গোটা বিশ্বে করোনা মহামারীর রূপ নিয়েছে। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ভারতেও করোনা ক্রমশ নিজের আধিপত্য বিস্তার করে চলেছে।

ভারতেও প্রতিদিন তর তরিয়ে বেড়েই চলছে আক্রান্তের সংখ্যা। ভারতে বর্তমানে প্রতিদিন ১০ হাজার এর উপরে কেস ধরা পড়ছে। এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৩৩ হাজার ২১ জন। মৃত্যু হয়েছে ৯,৫২০ জনের।

করোনা রুখতে দীর্ঘদিন ধরে গোটা দেশ লকডাউন ছিল। তখন কিছুটা হলেও পদে ছিল সংক্রমণের সংখ্যা। কিছুদিন আগেই ভারত সরকার আনলক ওয়ান ঘোষণা করেন। তারপর শুরু হল লাখ লাখ পরিযায়ী শ্রমিক এর একসাথে এক রাজ্য থেকে আর এক রাজ্যে প্রবেশ। এরপর থেকেই করোনা সংক্রমণ দ্রুত হারে বৃদ্ধি পাচ্ছে। যা দেখে যথেষ্ট চিন্তিত জনতা, সরকার থেকে শুরু করে বিশেষজ্ঞরা।

ICMR-এরের বিশেষরজ্ঞদের টিম Operations Research Group সমীক্ষা করে জানিয়েছেন, ‘এইতো সবে শুরু। এখনও পুরো সিনেমা বাকি।’ তারা জানিয়েছেন, করোনা বছরের শেষের দিকে অর্থাৎ নভেম্বর মাসের মাঝের দিকে আরও মারাত্বক আকার ধারণ করতে পারে। মহারাষ্ট্রে করোনা মারাত্বক আকার ধারণ করেছে।

ইতিমধ্যেই শুধু মহারাষ্ট্রেই করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে। বিশেষজ্ঞরা মনে করছেন, নভেম্বর মাসে দিকে করোনা এতটাই ভয়ঙ্কর রূপ নেবে তখন হাসপাতালে আইসিইউতে বেড, আইসোলেশনে বেড ও ভেন্টিলেটর অপ্রতুল হতে পারে। এই বিষয়ে ভাবতেই সরকারের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। এবার সরকারের পরবর্তী পদক্ষেপ কি হতে চলেছে? আনলক২ নাকি পুনরায় কড়া লকডাউন? সরকারের দিকে তাকিয়ে আমজনতা।

আপনার কাছে পোষ্ট টি কেমন লেগেছে সংক্ষেপে কমেন্টেস করে জানাবেন ৷ T=(Thanks) V= (Very good) E= (Excellent) আপনাদের কমেন্ট দেখলে আরো ভালো ভালো পোষ্ট দিতে উৎসাহ পাই।

About Lipu Chowdhury

Check Also

এশিয়ার প্রথম ‘বিনা হাতের মহিলা ড্রাইভার’, মনোবল দেখে অভিভূত সোশ্যাল মিডিয়া

এটি এশিয়ার প্রথম ‘বিনা হাতের ড্রাইভার’, আনন্দ মাহিন্দ্রাও দেখার পরেও অভিভূত হয়েছিলেন প্রতিবন্ধকতার অভিশাপ কেবল ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *